উচ্চমাধ্যমিক পরীক্ষায় অকৃতকার্য ছাত্রীদের রাস্তা অবরোধ

26th July 2021 4:39 pm কলকাতা
উচ্চমাধ্যমিক পরীক্ষায় অকৃতকার্য ছাত্রীদের রাস্তা অবরোধ


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) : উচ্চ মাধ্যমিকে পাস করানোর দাবিতে বিক্ষোভ অবরোধ অকৃতকার্য ছাত্রীদের। সোমবার দফায় দফায় নাকতলা এলাকায় রাস্তা অবরোধ করে ছাত্রীরা। নাকতলার আনন্দ আশ্রম বালিকা বিদ্যাপীঠে মোট ১১৬ জন এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ছিল। পরীক্ষার ফল ঘোষণা হলে দেখা যায় তাদের মধ্যে ২৬ জন অকৃতকার্য হয়েছে। এরপর থেকেই ক্ষোভে ফুঁসছে থাকে ফেল করা ছাত্রীরা। তাদের অভিযোগ তাদেরকে ফেল করানো হয়েছে। বিক্ষোভ শুরু হওয়ার পর স্কুল কর্তৃপক্ষের তরফে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় নেতাজি নগর থানার ওসি পীযূষ কুণ্ডুর নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী। প্রথমে ছাত্রীদের বুঝিয়ে-সুজিয়ে পুলিশ অবরোধ তোলার অনুরোধ জানিয়ে আলোচনার জন্য স্কুলে নিয়ে যায়। যদিও সেই আলোচনায় সমাধানসূত্র না মেলায় ফের ছাত্রীরা রাস্তায় বসে পড়ে বিক্ষোভ অবরোধ শুরু করে। বিক্ষুব্ধ ছাত্রীরা নিজেদের মধ্যে মানব শৃংখল তৈরি করে রাস্তায় বসে পথ অবরোধ করে। স্কুল কর্তৃপক্ষের দাবি ছাত্রীদের পাস বা ফেল করানোর নেপথ্যে এবছর স্কুলের কোনো ভূমিকা নেই। তাদের একাদশ শ্রেণির নম্বরের ভিত্তিতে এবছর ছাত্রীদের মূল্যায়ন করেছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। স্কুলের প্রধান শিক্ষিকা নীলাঞ্জনা দত্ত বলেন, "আমার মনে হচ্ছে এটা কোনও চক্রান্ত হচ্ছে, কারণ হল ফল বেরোনোর পরবর্তী তিন দিন কোন বিক্ষোভ হয়নি। আজ হঠাৎ করে কেন বিক্ষোভ করা হলো"? তিনি আরো বলেন, "ছাত্রীদের ফেল করানোর পেছনে আমাদের কোনো ভূমিকা নেই। আমি গতকাল রবিবার থাকা সত্ত্বেও সংসদে গিয়ে সমস্ত তথ্য জমা দিয়ে এসেছি। একাদশ শ্রেণিতে এদের বেশির বেশিরভাগ ছাত্রীই অত্যন্ত খারাপ ফল করেছিল। তার ভিত্তিতেই এই বছর মূল্যায়ন হওয়ায় এ বছর তারা ফেল করেছে। আমরা সকলকে একাদশ শ্রেণির নম্বর দেখিয়েছি। অভিভবকরা চাইলে আমরা আবার নম্বর দেখাতে রাজি আছি"।





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।